কিভাবে ব্লগারে ব্লগ তৈরি করবেন ভিডিও টিউটোরিয়ালঃপ্রথম পর্ব

কিভাবে ব্লগারে ব্লগ তৈরি করবেন ভিডিও টিউটোরিয়ালঃপ্রথম পর্ব

কিভাবে ব্লগারে ব্লগ তৈরি করবেন ভিডিও টিউটোরিয়ালঃপ্রথম পর্ব

কিভাবে ব্লগারে ব্লগ তৈরি করবেন ভিডিও টিউটোরিয়ালঃপ্রথম পর্ব
অনেকের অনেক রকমের স্বপ্ন থাকে। কেউ হতে চাই কোটিপতি কেউবা জনপ্রিয় ,তবে আমার মনে হই বেশির ভাগ মানুষের চাউয়া পাউয়ার মধ্যেই থাকে এই দুইটা বিষয় যেমনটি আমারও।যাইহোক আপনি কি জানেন ব্লগিং করে বড় মাপের ব্লগার হয়াটাও অনেকের কাছে একটা বিরাট বড় স্বপ্ন কারন ব্লগিং করে বর্তমানে কোটিপতি ও হয়া এবং তার সাথে সাথে ব্যাপক জনপ্রিয়তাও লাভ করা যাই ????

এত দিনে হইত ব্লগ তৈরি সম্পর্কে বিভিন্ন রকমের লেখা লেখি দেখে অনেকে ব্লগিং শিখেছেন এবার আমি আপনাদের জন্য নিয়ে এলাম আমার শ্রদেহ  বস মুন্সি জাহাঙ্গীর জিন্নাত এর বানানো  ভিডিও টিউটোরিয়াল এখন থেকে বাড়ি বসেই আপনি ভিডিও দেখে দেখে তৈরি করবেন ব্লগ আর সেই সাথে পূর্ণ করবেন আপনার বড় মাপের ব্লগার হবার স্বপ্নটাও ।


চলুন তার আগে সংক্ষেপে জেনে নিয় ব্লগ সম্পর্কেঃ 


ব্লগস্পট কি /ব্লগার কাকে বলা হই ?????? 

ব্লগার.কম/ব্লগস্পট হল গুগলের একটি সেবা, যার দ্বারা খুব সহজেই ফ্রীতে ব্লগ সাইট তৈরি করা যায়। ব্লগস্পট খুব জনপ্রিয় হওয়ার কারন হচ্ছে এটি ব্যাবহার করা খুবই সহজ। একটি ইমেইল ঠিকানা দ্বারা সাবডোমেন নিয়ে ব্লগস্পটে খুব সহজেই ব্লগিং করা যায়। আর এসব কিছু করে যারা ব্লগে লেখালেখি করে ব্লগ পরিচালনা করে থাকেন তাদেরি ব্লগার বলা হই।

ব্লগস্পটের ইতিহাসঃ ১৯৯৯ সালের ২৩শে আগস্ট ব্লগস্পট চালু হয়। মূলত ব্লগিংকে সাধারণ মানুষের কাছে আরও সহজ করার জন্য ব্লগস্পটের যাত্রা শুরু হয়। আর এই যাত্রায় ব্লগস্পট খুব সফল হয় কারণ ব্লগস্পট ব্যাবহার করা খুবই সহজ। ২০০৪ সালের ৯ই মে গুগল ব্লগস্পটের নতুন ডিজাইন উন্মুক্ত করে এবং পরবর্তী সময়ে আরও ৪/৫ বার ব্লগস্পটের নতুন ডিজাইন ও ফিচার যোগ করা হয়।

কিভাবে ব্লগারে ব্লগ তৈরি করবেন ভিডিও টিউটোরিয়ালঃপ্রথম পর্ব দেখুনঃ 



ভিডিও টি ডাউনলোড করতে এখানে click করুন 


ভিডিও: মুন্সি জাহাঙ্গীর জিন্নাত
ব্লগ লিখেছেন: সোহেল রানা
ভিডিও তৈরি সহায়তায়ঃ http://uniquesoftbd.com

বিঃদ্রঃ আপনি যদি ব্লগ সম্পর্কে দেয়া ১০ টি ভিডিও টিউটোরিয়াল পর্বের সবগুলো না দেখেন তাহলে হইত পরবর্তীতে বুঝতে পারবেন না।

Share this article :
 

Post a Comment

 
Support : Creating Website | Johny Template | Mas Template
Copyright © 2011. Idea Box - All Rights Reserved
Template Created by Creating Website Published by Mas Template
Proudly powered by Blogger